ঢাকা,বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪

চকরিয়ায় উন্নয়নের রূপকার আলমগীর চৌধুরীর জন্মদিনে শ্রেণিপেশার মানুষের মেলবন্ধন

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  জন্মদিনের উৎসবে এবার আওয়ামীলীগের সর্বস্তরের নেতাকর্মী, পৌরসভার কাউন্সিলর কর্মকর্তা-কর্মচারী, সামাজিক সাংস্কৃতিক সংগঠন সুশীল সমাজ ছাড়াও শুভানুধায়ী জনগনের শুভেচ্ছায় সিক্ত হয়েছেন চকরিয়া পৌরসভার উন্নয়নের রূপকার স্বপ্নের মেগাসিটি বির্নিমানের প্রবক্তা মেয়র আলমগীর চৌধুরী।

চকরিয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মেয়র আলমগীর চৌধুরীকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে বৃহস্পতিবার দিনভর চকরিয়া পৌরসভা ভবনে উপস্থিত হন আওয়ামীলীগের সর্বস্তরের নেতাকর্মী, পৌরসভার কাউন্সিলর কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের কর্মকর্তা, সুশীল সমাজের প্রতিনিধি, শিক্ষক সাংবাদিক শ্রেণী-পেশার নাগরিক ছাড়াও শুভানুধায়ী জনগন। এসময় শুভানুধ্যায়ী সকলের ফুলেল শুভেচ্ছায় সিক্ত হন চকরিয়া পৌরসভার উন্নয়নের রূপকার মেয়র আলমগীর চৌধুরী।

বৃহস্পতিবার জন্মদিনের উৎসবে মেয়র আলমগীর চৌধুরী শুভানুধায়ী জনগনের শুভেচ্ছায় সিক্ত হয়েছেন। শুক্রবার তিনি নিজের ফেসবুক পেইজে একটি পোস্ট দিয়েছেন। তাতে তিনি জন্মদিনে তাকে যারা শুভেচ্ছা জানিয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞা প্রকাশ করেছেন। মেয়র ফেসবুকে লিখেছেন আমার জন্মদিনে রাজনৈতিক সহযোদ্ধা,বন্ধু-বান্ধব,সাংবাদিক বৃন্দ,বিভিন্ন পেশাজীবি এবং অগ্রজ- অনুজ’সহ যারা আমাকে বিভিন্নভাবে জন্মদিনের শুভেচ্ছা ও শুভকামনা বার্তা দিয়েছেন সকলকে আমার অন্তরের অন্তঃস্থল থেকে ধন্যবাদ ও ভালোবাসা অভিরাম।আমার প্রতি প্রিয় মানুষগুলোর এত ভালোবাসা দেখে সত্যিই আমি বিস্মিত ও অবিভূত। সবাই আমার হৃদয় নিংড়ানো ভালোবাসা নিবেন। সবার প্রতি আমার জন্য দোয়ার দরখাস্ত রইল।

জানা গেছে, ২০১৬ সালের নির্বাচনে চকরিয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী মেয়র নির্বাচিত হবার পর থেকে পরিকল্পিত উন্নয়নে এগিয়ে যাচ্ছে চকরিয়া পৌরসভার অলিগলি। পৌরসভাটি প্রতিষ্ঠার পর পাঁচ মেয়াদে পৌরপরিষদ পরিবর্তনের ধারাবাহিকতায় আলমগীর চৌধুরী সর্বশেষ প্রেক্ষাপটে সরকারি দলের মেয়র হওয়ার সুবাদে তিনি সরকারের বিভিন্ন মন্ত্রাণালয়ে সার্বক্ষনিক যোগাযোগ রেখে এলাকার উন্নয়নে চাহিদা মতো অর্থবরাদ্দ নিশ্চিতের মাধ্যমে উন্নয়ন কর্মকা- বাস্তবায়নে সফলতার পথে এগিয়ে রয়েছেন। নির্বাচিত হবার পর গেল সাড়ে তিনবছরে তিনি পৌরসভার উৎস কর ছাড়াও বিশ্বব্যাংকের অধীন এলজিএসপি ও এমজিএসপি প্রকল্পের আওতায় প্রায় একশ কোটি টাকার বিপরীতে পৌর এলাকায় প্রায় দুই শতাধিক ছোট-বড় উন্নয়ন প্রকল্পের কাজ বাস্তবায়ন করেছেন। ধারাবাহিক উন্নয়ন কর্মকা-ের ফলে বর্তমানে চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ডের লক্ষাধিক মানুষ দেরিতে হলেও নাগরিক সেবা পেতে শুরু করেছেন। এই অভিমত নগর পরিকল্পনাবিদ ও সুধীজনদের।

চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী বলেন, নির্বাচনের আগে চকরিয়া পৌরবাসির কাছে আমার প্রতিশ্রুতি ছিল, পরিকল্পিত উন্নয়নের মাধ্যমে চকরিয়া পৌরসভাকে একটি স্বপ্নের মেগাসিটি হিসেবে রূপান্তর করবো। আমি জনগনের আস্থার প্রতিদান দিতে শপথ গ্রহণের পরদিন থেকে পৌরবাসির কল্যাণে উন্নয়নের পাশাপাশি সবধরণের সেবা নিশ্চিতে নিরলশভাবে কাজ করে যাচ্ছি।

মেয়র আলমগীর চৌধুরী বলেন, বর্তমান পৌরপরিষদ নির্বাচিত হবার পর থেকে চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ডে পরিকল্পিত উন্নয়নে প্রতিটি এলাকাকে সাজানো হচ্ছে। আমাদের পরিষদের সাড়ে তিনবছর সময়ে পৌরসভা এলাকায় অন্তত একশ কোটি টাকার বিপরীতে প্রায় দুই শতাধিক ছোট-বড় উন্নয়ন প্রকল্পের কাজ বাস্তবায়ন করা হয়েছে।

উন্নয়ন ধারাবাহিকতার অংশহিসেবে বিশ্বব্যাংকের এমজিএসপি প্রকল্পের অধীনে নতুন ৩১টি উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে গতমাসে ৭৬ কোটি টাকার টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। বর্তমানে এসব উন্নয়ন প্রকল্পের কাজ শুরু করা হয়েছে। পরিকল্পিত উন্নয়নে চকরিয়া পৌরসভাকে স্বপ্নের মেগাসিটি গড়ার অভিযাত্রায় আশাকরি চকরিয়া পৌরবাসি আমার সঙ্গে থাকবে। এইজন্য আমি সবার সহযোগিতা চাই। ##

পাঠকের মতামত: